ইন্সটাগ্রাম Username কিভাবে চেঞ্জ বা পরিবর্তন করতে হয়

ইন্সটাগ্রাম Username কিভাবে চেঞ্জ বা পরিবর্তন করতে হয়

আপনারা সকলেই জানেন ফেসবুক, টুইটারের পরেই সব থেকে বড়ো সোশ্যাল সাইট Instagram এখানে আমরা ছবি বা ভিডিও শেয়ারিং ছাড়াও অনলাইন বন্ধুদের সাথে চাট করতে পারি, অন্যের ছবি বা ভিডিওতে লাইক কমেন্ট করতে পারি, লাইভে এক্টিভ বন্ধুদের সাথে কথা বলতে পারি।

কিন্তু আপনি কি জানেন আপনার যদি একটা ইন্সটাগ্রাম আইডি থাকে আর আপনার নাম গুগলে কেউ সার্চ করলে প্রথমেই গুগল আপনার ইন্সটাগ্রাম প্রোফাইল দেখায়।

শুধু তার জন্য প্রয়োজন হয় আপনার নামে জানো আপনার Instagram Username থাকে আর আপনার ইন্সটাগ্রাম ফলোয়ার একটু বেশি হয়। ইন্সটাগ্রাম ফলোয়ার বাড়ানোর উপায় আমরা আগে জেনেছি। আজ আমরা জানবো ইন্সটাগ্রাম ইউজার নেমঃ কিভাবে চেঞ্জ বা পরিবর্তন করে

Instagram username change
Instagram username change

ইন্সটাগ্রাম Username কিভাবে চেঞ্জ বা পরিবর্তন করতে হয় 

ইন্সটাগ্রাম আইডি তৈরির মতোই খুব সহজ ইন্সটাগ্রাম ইউজার নেমঃ পরিবর্তন করা এর জন্য আপনি আপনার ইন্সটাগ্রাম এপস বা যেকোনো ব্রাউজার ব্যবহার করতে পারেন। ইন্সটাগ্রাম Username কিভাবে চেঞ্জ বা পরিবর্তন করতে হয় নিচে দেওয়া হলো। 
 

Step 1: Login your Instagram account 

প্রথমে আপনার মোবাইল ব্রাউজার অথবা অ্যাপস দিয়ে ইন্সটাগ্রামে লগইন করে নিন। 
 

Step 2: Click on profile icon 

এবার নিচে বা ওপর থেকে আপনার প্রোফাইল ছবিতে ক্লিক করুন। 

Step 3: Edit Profile

এবার আপনার ইউজার নামের নিচে Edit Profile বটনে ক্লিক করুন।

 

Step 4: Enter new Username

এবার আপনার নামের নিচে আপনার ইউজার নাম দেখতে পাবেন এটা ইডিট করে নতুন ইউজার নাম দিতে পারেন।

Step 5: Now Submit Request 

এবার একদম নিচে থেকে Submit বটনে ক্লিক করলে আপনার ই

 

শেষ কথা “Final word”

বন্ধুরা আমরা আগেই জেনেছিলাম কিভাবে ইন্সটাগ্রাম অ্যাকাউন্ট খুলতে হয় আর ইন্সটাগ্রামে ফলোয়ার বাড়ানোর কৌশল। আর আজ আমরা জানলাম কিভাবে ইন্সটাগ্রাম ইউজার নাম পরিবর্তন করে আশা করি আজকের পোস্টটি আপনার কাজে আসবে। আপনার যদি ইন্সটাগ্রাম বিষয়ে আরও কোন প্রশ্ন থাকে তবে নিচে কমেন্ট করে জানাতে পারেন। আর এমনি ইন্টারনেট এবং সোশ্যাল মিডিয়া সম্পর্কে আরও জানতে আপনার বন্ধুদের সাথে শেয়ার করতে পারেন এবং আমাদের ব্লগ সাবস্ক্রাইব করতে পারেন আজকের মতো ধন্যবাদ।
 

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *