ইউটিউব চ্যানেলের Art কভার ফটো কিভাবে তৈরি করবেন

ইউটিউব চ্যানেলের Art বা Cover photo মোবাইল দিয়ে তৈরি করতে অনেকের সমস্যা হয়। তাই এই পোস্টটি আপনার জন্য করলাম। এখানে আমরা শিখবো মোবাইল দিয়ে ইউটিউব চ্যানেলের কভার ফটো কিভাবে তৈরি করা যায়।

ইউটিউব Art Size

মোবাইল দিয়ে সুন্দর একটি ইউটিউব কভার ফটো তৈরি করার পরেও আমরা আমাদের চ্যানেলে আপলোড করতে পারি না তার কারণ youtube art size আমাদের জানা থাকে না।
ইউটিউব Art বা cover ফটো সাইজ 2048×1152 px হয় আর কিছু লেখার জন্য 1235×338 px জায়গা রাখতে হবে। আসুন দেখি কিভাবে ইউটিউব কভার ফটো তৈরি করতে হয়।

Youtube Art কভার ফটো কিভাবে তৈরি করবেন

ইউটিউব চ্যানেলের কভার ফটো তৈরি করার জন্য আমাদের কোন অ্যাপস বা ওয়েবসাইটের সাহায্য নিতে হবে। গুগলে এমন অনেক ওয়েবসাইট বা অ্যাপস রয়েছে এখানে আমার পছন্দের একটি অ্যাপস বল্লাম।
ইউটিউব art কভার ফটো চেঞ্জ

অ্যাপস দিয়ে কিভাবে youtube art বা cover photo তৈরি করবেন।

১। প্রথমে প্লেস্টোর থেকে  logopit plus অ্যাপসটি ডাউনলোড করে নেবেন।

২। এবার অ্যাপসটি খুললেই youtube cover নামে যেই বক্স রয়েছে সেটাই ক্লিক করুন।

৩।এখানে আপনি কপি রাইট ফ্রি অনেক ছবি পেয়ে যাবেন পছন্দ মতো ইডিট করেনিন অথবা blank ক্লিক করে আপনার তৈরি কোন ছবি আপলোড করুন।

 

৪। আপনার ইউটিউব কভার ছবি হয়ে গলে png অথবা jpg ফরম্যাটে ডাউনলোড করে নিন।

 

youtube Art cover photo maker website

ওয়েবসাইট এর মাধ্যমেও ইউটিউব কভার ফটো তৈরি করতে পারেন। যদি আপনি একটা কভার ফটোর জন্য অ্যাপস ডাউনলোড করতে না চান তবে নিচের সাইট গুলো থেকে নিজের পছন্দ মতো YouTube Art তৈরি করতে পারেন।

শেষ কথা “final word”

আজ আমরা শিখলাম মোবাইল দিয়ে কিভাবে ইউটিউব চ্যানেলের Art কভার ফটো তৈরি করা যায়। এবং ইউটিউব কভার ফটো কতো সাইজ। আশা করি আজকের পোস্টটি আপনার ভালো লাগবে। এমন আরও ইন্টারনেট,  ব্লগিং,  সোশ্যাল মিডিয়া বিষয় জানতে অবশ্যই আমাদের ব্লগটি সাবসক্রাইব করে রাখবেন আর পোস্ট ভালো লাগলে বন্ধুদের সাথে শেয়ার করবেন ধন্যবাদ।

HowBN

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!