ইউটিউব ভিডিওর জন্য কপিরাইট ফ্রি ব্যাকগ্রাউন্ড মিউজিক কোথায় পাবেন

ইউটিউব ভিডিওর জন্য কপিরাইট ফ্রি ব্যাকগ্রাউন্ড মিউজিক কোথায় পাবেন

আপনার যদি কোন ইউটিউব চ্যানেল থাকে আর আপনি যদি আপনার ভিডিওর জন্য Copyright free music খোঁজেন তবে আপনি সঠিক জায়গায় এসেছেন আজকে আমরা জানবো ইউটিউব ভিডিওর জন্য কপিরাইট ফ্রি ব্যাকগ্রাউন্ড মিউজিক কোথায় পাবেন।

আমরা যারা ভিডিও বানাই অনেক সময় কোন ভিডিওর জন্য আমাদের কিছু Backgroun music এর প্রয়োজন হয় কিন্তু আমরা যদি ইউটিউবের কোন ভিডিও থেকে মিউজিক ডাউনলোড করে ভিডিও বানাই তাহলে copyright claim সমস্যা হতে পারে।

তবে আজকের নিয়ম অনুযায়ী কোনরকম ক্রেডিট না দিয়েও আমরা ইউটিউব থেকে ভিডিও ডাউনলোড করতে পারি তার আগে দেখেনিন ইউটিউব থেকে কিভাবে মিউজিক বা mp3 গান ডাউনলোড করতে হয় ।

ইউটিউব থেকে কিভাবে কপিরাইট ফ্রি ব্যাকগ্রাউন্ড মিউজিক ডাউনলোড করবেন

কপিরাইট ফ্রি মিউজিকের জন্য Best Website ইউটিউব। এখান থেকে আপনি ইউটিউবের দেওয়া ফ্রি মিউজিক আপনার যেকোন ভিডিওতে দিতে পারেন কোন রকম ক্রেডিট ছাড়া। 


ইউটিউব Audio Library থেকে ফ্রি মিউজিকের পাশাপাশি Sound effects, Starred ভার্সনে মিউজিক পেয়ে যাবেন। অনেকে জানেন না Sound effects কি। 


Sound Effects হলো মিউজিক ছাড়া আলাদা যেসকল সাউন্ড যেমন গাড়ির আওয়াজ, পাখির আওয়াজ, রাতে ঝিঝি পোকার আওয়াজ এইসব। 

ইউটিউব থেকে কপিরাইট ফ্রি মিউজিক ডাউনলোড
কপিরাইট ফ্রি মিউজিক ডাউনলোড

ইউটিউব Audio Library থেকে ফ্রি মিউজিক কিভাবে ডাউনলোড করবেন 

  1. প্রথমে youtube.com ওয়েবসাইটে চলে যান। 
  2. এরপর ডানদিকে আপনার Profile Icon থেকে Youtube Studio ক্লিক করুন। 
  3. এবার বামদিক থেকে music icon এর পাশে Audio Library ক্লিক করুন। 
  4. এরপর অনেক মিউজিক দেখতে পাবেন যেটা পছন্দ শোনার পরে Download ক্লিক করে ডাউনলোড করতে পারেন। 

আরও পড়ুন

ইউটিউব থেকে টাকা আয় করার উপায়

অটো প্লে হওয়া ইউটিউব ভিডিও কিভাবে বন্ধ করবেন

ইউটিউব চ্যানেল থেকে কিভাবে কপিরাইট ফ্রি মিউজিক ডাউনলোড করবেন 

ইউটিউবে এমন অনেক চ্যানেল রয়ছে যাদের মিউজিক আপনার ভিডিওতে ব্যবহার করতে পারেন তবে এদের Description অনুযায়ী শুধু ক্রেডিট দিতে হয়। 


যদিও অনেকে ক্রেডিট ছড়ায় এদের মিউজিক ব্যবহার করেন। কিন্তু ইউটিউবে প্রায় আপডেট চলতেই থাকে ভবিষ্যতে যাতে Copyright Claim সমস্যায় না পড়তে হয় তাই ক্রেডিট দিয়ে ব্যবহার করা ভালো। 


নিচে দুটো চ্যানেলের নাম দেওয়া হলো এদের মিউজিক আপনার ভিডিওতে ফ্রি ব্যবহার করতে পারেন তবে মনে রাখবেন এদের Description থেকে Download লিংক পাবেন সেখান থেকেই Orginale ভিডিও ডাউনলোড করবেন এদের ভিডিও থেকে ডাউনলোড করবেন না। 

কপিরাইট ফ্রি ব্যাকগ্রাউন্ড মিউজিক ডাউনলোড ওয়েবসাইট 

গুগল থেকে আপনার ভিডিওর জন্য কপিরাইট ফ্রি ব্যাকগ্রাউন্ড মিউজিক ডাউনলোডের জন্য এমন অনেক ওয়েবসাইট পেয়ে যাবেন যেখান থেকে মিউজিক ডাউনলোড করে আবার ব্যবহার করতে পারেন । 


Chosic : এই সাইট থেকে আপনার ভিডিও Category অনুযায়ী বিষয় পছন্দ করে Royality free music ডাউনলোড করতে পারেন তবে সব সাইটের মতো এই সাইটও বলে ক্রেডিট দিতে তবে আপনার ইচছে দেবেন কি না।


Bensound : এখান থেকেও Royality Free Music ফ্রি ডাউনলোড করতে পারবেন, ফ্রি ছাড়াও আপনি চাইলে এদের Pro License কিনতে পারেন কিন্তু ফ্রি যখন সব পাওয়া যাচ্ছে টাকা খরচার কোন দরকার নেই। ইউটিউব ছাড়া অন্যান্য সোশ্যাল সাইটে এদের মিউজিক ব্যবহার করতে পারেন কোন সমস্যা হবে না, আর কোন রেজিস্টার করারও দরকার নেই। 


Mixkit : আমার পছন্দের ওয়েবসাইট MixKit এখানে কপিরাইট ফ্রি মিউজিক Sound Effects ছাড়াও কপিরাইট ফ্রি Short Video ডাউনলোড করে ইউটিউবে ব্যবহার করতে পারেন কোন ক্রেডিট দেওয়ার প্রয়োজন নেই। এছাড়াও Video Template এখান টেকে পেয়ে যাবেন। 


কিছুকথা : 
আজ আমরা শিখলাম ইউটিউব ভিডিওর জন্য কপিরাইট ফ্রি ব্যাকগ্রাউন্ড মিউজিক কোথা থেকে কিভাবে ডাউনলোড করতে হয়। পোষ্টটি ভালো লাগলে অবশ্যই শেয়ার করবেন সোশ্যাল মিডিয়ায়, আর কোন প্রশ্ন থাকলে নিচে কমেন্টে জানাবেন ধন্যবাদ। 

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *